দেশ বিভাগে ফিরে যান

আবারও স্ট্যান্ডিং কমিটিতে ব্রাত্য তৃণমূল

অক্টোবর 4, 2022 | < 1 min read

রাজ্যসভা ও লোকসভার সদস্যদের নিয়ে গঠিত এবং পুনর্গঠিত হয় স্ট্যান্ডিং কমিটি, যারা বিভিন্ন ক্ষেত্রের বিল নিয়ে আলোচনা ও বিন্যাস করে এবং ফ্লোরে পাঠায় ভোটাভুটির জন্য।

কিন্তু, ৪ঠা অক্টোবর পার্লামেন্টারি গ্যাজেটে প্রকাশিত নব্য স্ট্যান্ডিং কমিটির তালিকা অনুযায়ী দেশের তৃতীয় বৃহত্তম দল এবং সংসদের দ্বিতীয় বৃহত্তম বিরোধী দল তৃণমূল কংগ্রেসকে দেওয়া হয়নি একটি কমিটিরও সভাপতিত্ব!

এমনকি খাদ্য বন্টনের স্ট্যান্ডিং কমিটির সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে প্রবীণ তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে, এবং তাঁর জায়গায় আনা হয়েছে হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে।

তৃণমূলের চেয়ে সাংসদ সংখ্যা কম এমন দলকেও চেয়ারম্যান পদ দেওয়া হয়েছে, তৃতীয় বৃহত্তম বিরোধী দল, তামিলনাড়ুর ডিএমকেকে দেওয়া হয়েছে দুটি কমিটির সভাপতির পদ। অতএব আবারও উঠে আসছে বাংলাকে বঞ্চনার প্রসঙ্গ।

এই নিয়ে সরব হয়েছেন তৃণমূলের রাজ্যসভার সংসদীয় দলের নেতা ডেরেক ও’ব্রায়েন।

সংসদীয় মহলে প্রশ্ন উঠছে, ‘খাদ্যসাথী’-র মতো যুগান্তকারী প্রকল্পের মাধ্যমে যে দল খাদ্য বণ্টনে দেশের মধ্যে মডেল তৈরি করতে পেরেছে, সেই দলের প্রতিনিধিকে সভাপতির পদ থেকে সরিয়ে নিজের দলের সাংসদকে আসীন করে স্বজনপোষণ করা শাসক দল আদতে কি দেশবাসীকে বিনামূল্যের রেশন থেকে থেকে বঞ্চিত করতে চাইছে?

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আরজি কর মামলার শুনানির মধ্যেই নভেম্বরে অবসর প্রধান বিচারপতির, কী কী মামলা রয়েছে তাঁর অধীনে
FacebookWhatsAppEmailShare
বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare