কি এক্সট্রা চার্জ নিচ্ছে ফুড ডেলিভারি সংস্থা জানাতে হবে বিলে
ডিজিটাল যুগে সুইগি, জোম্যাটো থেকে খাবার অর্ডার করা এখন আমাদের একটা সহজাত অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। তবে লক্ষ্য করার বিষয়, রেস্তোরাঁয় গেলে একরকম দাম, আবার অনলাইনে কিনলে দাম অন্যরকম।
সম্প্রতি কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক, খাদ্য ও জনবন্টন মন্ত্রক, ফুড ডেলিভারি সংস্থাদের উদ্দেশ্যে বিবৃতি জারি করে জানিয়েছে, দামের তারতম্যের কেন হচ্ছে তা স্পষ্ট করতে হবে।
বিলে ডেলিভারি চার্জ, প্যাকেজিং চার্জ, ট্যাক্স, সার্জ প্রাইসিং ইত্যাদি যেন উপভোক্তাদেরকে স্বচ্ছভাবে দেখানো হয়। আগামী ১৫ দিনের মধ্যে কাস্টমারদের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থারও উন্নতির বিষয়ে প্রস্তাবনা জমা দিতে বলেছে কেন্দ্র। উল্লেখ্য, গত ১২ মাসে, ন্যাশনাল কনজিউমার হেল্পলাইনে (1915) Swiggy-র জন্য ৩,৬৩১টিরও mবেশি আর Zomato-র জন্য ২,৮২৮টি অভিযোগ নথিভুক্ত হয়েছে।