খবর বিভাগে ফিরে যান

কেকে-র মৃত্যু নিয়ে যেন আমরা রাজনীতি না করি

জুন 1, 2022 | < 1 min read

মৃত্যু নিয়ে রাজনীতি করাটা আমাদের নেশা হয়ে গেছে। গতকাল কলকাতার নজরুল মঞ্চে পারফর্ম করার সময় অসুস্থ বোধ করেন সঙ্গীত শিল্পী কে কে। তারপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

আর এই মৃত্যুর পর থেকেই এক দল উঠে পড়ে লেগেছে সরকারকে দোষারোপ করতে। শুরু হয়ে গেছে কুৎসিত রাজনীতির খেলা। কেউ বলছে এসি বন্ধ করে দেওয়া হয়েছিল, কেউ বলছে শিল্পী ওতো আলো সহ্য করতে পারছিলেন না। একদল প্রশ্ন করেছে কেএমডিএ-র অনুমতি না থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ কি করে অনুষ্ঠান করতে দিলো।

তার পরিবারের প্রতি সমবেদনা না জানিয়ে তাকে নিয়ে শুরু হওয়া এই কুৎসিত রাজনীতি অবিলম্বে বন্ধ করা উচিত। আজ রবীন্দ্রসদনে প্রয়াত গায়ককে গান স্যালুট দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বাংলা সরকার। জেলা সফর ছেড়ে কলকাতা ফিরে সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাধারণ মানুষ থেকে শুরু করে যে কোন বিশেষ ব্যক্তির মৃত্যুতে সবার আগে রাজনীতি খোঁজাটাই এখন ট্রেন্ড। মানবিকতা হারিয়ে আমরা এখন নিজেদের মতামত ব্যক্ত করতে ব্যস্ত প্রতিনিয়ত। আসুন আমরা আরও মানবিক হই। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকার চেষ্টা করি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

অষ্টমীর খিচুড়ি এবার রাঁধুন ভারতের অন্য রাজ্যের কায়দায়
FacebookWhatsAppEmailShare
দেরাদুন গণধর্ষণের খবর প্রকাশ্যে আনায় বিজেপি সরকারের হুঁশিয়ারি সংবাদমাধ্যমকে
FacebookWhatsAppEmailShare
‘এক রাতে নোটবন্দি-লকডাউন হলে, ধর্ষকদের ফাঁসি নয় কেন?’ প্রশ্ন দেব-শুভশ্রীর
FacebookWhatsAppEmailShare