খেলাধুলা বিভাগে ফিরে যান

এক নম্বরের মুকুট ফিরে পেল KKR, বাড়িয়ে নিল রান-রেটও

এপ্রিল 7, 2022 | < 1 min read

৪ ওভার বাকি থাকতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দাপুটে জয় কলকাতা নাইট রাইডার্সের। ফলে রাজস্থান রয়্যালসকে সরিয়ে আইপিএল ২০২২-এর লিগ টেবিলের শীর্ষে ফিরল কেকেআর।

মুম্বইয়ের ৪ উইকেটে ১৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ১৬ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬২ রান তুলে নেয়। ৪ ওভার বাকি থাকতে ৫ উইকেট ম্যাচ জেতে কেকেআর। ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন প্যাট কামিন্স। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনিই।

রোহিতদের বিরুদ্ধে দুর্দান্ত জয়ে কলকাতা শুধু মূল্যবান ২ পয়েন্ট সংগ্রহ করে নেয় এমনটাই নয়, বরং নেট রান-রেটও বেশ কিছুটা বাড়িয়ে নেয়, যা টুর্নামেন্টের পরের দিকে প্লে-অফে জায়গা করে নেওয়ার ক্ষেত্রে বাড়তি সুবিধা দিতে পারে কলকাতাকে।

কেকেআর এক নম্বরে উঠে আসায় দ্বিতীয় স্থানে নেমে যেতে হয় রাজস্থান রয়্যালসকে। যদিও তাদের নেট রান-রেট কলকাতার তুলনায় ভালো। তাই নিজেদের পরের ম্যাচে সঞ্জু স্যামসনরা জিতলেই ফের সিংহাসন দখল করতে পারে রাজস্থান।

গুজরাট টাইটানস ও পঞ্জাব কিংস আগের মতোই লিগ টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। পাঁচ, ছয় ও সাতে রয়েছে যথাক্রমে লখনউ সুপার জায়ান্টস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। মুম্বই ইন্ডিয়ান্স পরপর তিন ম্যাচে হেরে লিগ টেবিলের নয় নম্বরে নেমে যায়। চেন্নাই কিংস উঠে আসে ৮ নম্বরে। একেবারে শেষে ১০ নম্বরে রয়েছে সানরাজার্স হায়দরাবাদ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আইএসএলের প্রথম ডার্বি, একজোট ঘটি-বাঙাল
FacebookWhatsAppEmailShare
আইপিএলে চাকরি হারালেন সৌরভ গঙ্গোপাধ্যায়
FacebookWhatsAppEmailShare
চোট-বিধ্বস্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় জয়ের আশায় ভারত
FacebookWhatsAppEmailShare