রিলায়েন্সকে ‘জালিয়াত’ তকমা দিল আমাজন
ফিউচার গোষ্ঠীর খুচরো বিপণি বিগ বাজারের ‘অধিকার’ নিয়ে রিলায়েন্স এবং আমাজনের বিবাদ আদালতের পরিধি ছাড়িয়ে এবার বিজ্ঞাপনে। রিলায়েন্স ও ফিউচার গ্রুপকে ‘জালিয়াত’ বলে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছে অনলাইন রিটেল স্টোর আমাজন।
আচমকাই বিগ বাজারের স্টোরগুলি নিজেদের হাতে নিতে শুরু করেছে রিলায়েন্স গোষ্ঠী। বিষয়টি বিচারাধীন থাকা সত্ত্বেও বিগ বাজার স্টোরের মালিকানা নিজেদের নামে করেছে রিলায়েন্স।
২০২০ সালে বিগ বাজার কেনার কথা ঘোষণা করে আমাজন। তখন থেকেই বিতর্কের সূত্রপাত হয়। আমাজনের ঘোষণার পরই রিলায়েন্স কিনে নেয় বিগ বাজার। এতেই শুরু হয়ে যায় বিবাদ। এই বিবাদ প্রথমে ট্রাইবুনাল, পরে আদালত পর্যন্ত গড়ায়। এখন বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন।
এর পরিস্থিতিতেই সংবাদপত্রে ফলাও করে বিজ্ঞাপন দেয় আমাজন। যাতে দাবি করা হয়, সুপ্রিম কোর্ট ও ট্রাইবুনালের নির্দেশ লঙ্ঘন করেছে রিলায়েন্স। জাতীয় কোম্পানি আইন অনুযায়ী, আদালতে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিগ বাজার ফিউচার গ্রুপের হাতেই থাকা উচিত।