দেশ বিভাগে ফিরে যান

শিল্প মহলের ক্ষোভের মুখে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন

ফেব্রুয়ারি 24, 2022 | < 1 min read

দেশের বাণিজ্য রাজধানী মুম্বইতে অর্থমন্ত্রী সপারিষদ হাজির হয়েছিলেন শিল্প মহলের সামনে। প্রধান লক্ষ্য ছিল বাজেট কত ভালো হয়েছে, সেই ব্যাখ্যা দিয়ে শিল্প মহলকে লগ্নিতে উদ্বুব্ধ করা। কিন্তু ব্যুমেরাং হয়ে গেলো, লাল কার্পেটের বদলে প্রশ্নবাণে জর্জরিত হতে হয়েছে অর্থমন্ত্রীকে।


কেউ বললেন, ‘গ্রামীণ ভারত আরও কিছু আশা করেছিল বাজেটে। অনেক কিছু ঘোষণার পরও ব্যাঙ্ক ঋণ পেতে কালঘাম ছুটে যাচ্ছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্পক্ষেত্র তো বটেই, ব্যবসা বাড়ানো বা শুরুর জন্য প্রয়োজনীয় লোন পেতে যাতে অসুবিধা না হয়, সেটা আগে নিশ্চিত করুক কেন্দ্র।


টাটা কেমিক্যালসের প্রধান আর মুকুন্দনের সাফ বক্তব্য, ‘ শিল্প মহলের স্পষ্ট জবাব, লকডাউনের ছাঁটাইপর্বে সবথেকে বেশি সঙ্কটে পড়েছেন মহিলারাই। বস্ত্রশিল্পে জিএসটি নিয়ে সরকারের এখনই কিছু ভাবা দরকার। ট্যাক্স ছাড় দেওয়ার আবেদনও জানিয়েছেন এক শিল্পপতি। রিয়েল এস্টেট মহল আবেদন জানিয়েছে তাদের বিষয় নিয়ে ভাবার জন্য।
একের পর এক বিষয়ে আত্মপক্ষ সমর্থনে রীতিমতো জেরবার হয়েছেন নির্মলা সীতারমন এবং তার মন্ত্রকের একঝাঁক আধিকারিক। শুধু সাধারণ মানুষ নন, কেন্দ্রীয় সরকারের দিশাহীন বাজেটে ক্ষুব্ধ শিল্পমহলও।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare
ভারতে থাকার মেয়াদ শেষ, চিন্তায় তসলিমা নাসরিন
FacebookWhatsAppEmailShare