বাংলা বিভাগে ফিরে যান

আমাকে চুপ করাতে গিয়ে বিজেপির ৬৩ জনের মুখ বন্ধ হয়ে গেল, সংসদে ফিরেই ঝাঁজালো আক্রমন মহুয়ার

জুলাই 2, 2024 | < 1 min read

দ্বিতীয়বার সাংসদ হিসেবে লোকসভায় প্রথম ভাষণ থেকেই আক্রমণাত্মক মেজাজে তৃণমূল কংগ্রেসের কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। সপ্তদশ লোকসভা থেকে যেদিন তাঁকে বহিষ্কার করা হয়েছিল সেদিনই ঘোষণা করেছিলেন তিনি বিজেপির শেষ দেখে ছাড়বেন। এবারের লোকসভায় বিজেপির আসন এক ঝটকায় নেমে এসেছে ২৪০টিতে। সেই রেশ ধরেই টাকা দিয়ে প্রশ্নের অভিযোগের প্রসঙ্গ তুলে তীব্র আক্রমণ করলেন বিজেপিকে।মহুয়া মৈত্র বলেন ,”সাতমাস আগে এই সংসদ একটি কুরুসভায় পরিণত হয়েছিল।

অন্ধ ধৃতরাষ্ট্রের সামনে চিরহরণ হয়েছিল দ্রৌপদীর। যারা যারা দ্রৌপদীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন, তাদের অনেকেই এবার আর সংসদে ফেরেননি। তবে কৃষ্ণের মতো কৃষ্ণনগরের মানুষ আমার রক্ষাকর্তা হয়ে দাঁড়িয়েছে। শেষবার যখন আমি এখানে বলতে দাঁড়িয়েছিলেন, তখন আমাকে মুখ খুলতে দেওয়া হয়নি। তবে একজন সাংসদের কণ্ঠরোধের জন্য ক্ষমতাসীন দল যোগ্য জবাব পেয়েছে।

একজন সাংসদকে বলতে না দেওয়ায়, তার বড় মূল্য বিজেপিকে চোকাতে হয়েছে । লোকসভায় আমায় দমনের চেষ্টায় মানুষ বিজেপির ৬৩ জন সদস্যকে একেবারে বসিয়ে দিয়েছেন।” মহুয়ার ভাষণের শেষে বিরোধী দলের সাংসদরা মহুয়ার কাছে এসে তাঁর ভাষণের প্রশংসা করেন।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

গণপিটুনিতে একগুচ্ছ নির্দেশিকা প্রশাসনের
FacebookWhatsAppEmailShare
আজ বুদ্ধিজীবীদের সাথে বৈঠক মুখ্যমন্ত্রীর
FacebookWhatsAppEmailShare
শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পুজোর ছবি ‘বহুরূপী’র ডাবিং শুরু
FacebookWhatsAppEmailShare