সম্পত্তির মূল্যায়ন আর্জি হোয়াটসঅ্যাপে

কলকাতা পুরসভার অভিনব উদ্যোগ সম্পত্তির মূল্যায়ন আর্জি এখন হোয়াটসঅ্যাপে সম্পত্তির মূল্যায়ন আর্জির জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছে কলকাতা পুরসভা।  খুব শীঘ্রই একটি ওয়াটসঅ্যাপ পরিষেবা শুরু হতে চলেছে যেখানে সাধারণ মানুষ নিজেদের সম্পত্তির মূল্যায়নের আর্জি করতে পারবেন। নম্বরটি হবে ৮৩৩৫৯৮৮৮৮৮, যেটা পর্যবেক্ষণ করবেন মিউনিসিপ্যাল কমিশনার।  এই পরিষেবা শুরু হয়ে এলে কলকাতা পুরসভার অন্তর্ভুক্ত এলাকার

আরও ৫টি মেডিকেল কলেজ রাজ্যে

আগামী বছরের শেষে বাংলায় আরও পাঁচটি মেডিকেল কলেজ তৈরি হতে চলেছে বারাসাত, ঝাড়গ্রাম, হাওড়া- উলুবেড়িয়া, হুগলি আরামবাগ ও পূর্ব মেদিনীপুর তমলুক মেডিকেল কলেজ নির্মাণের কাজ পুরোদমে চলছে, পাঁচটি জেলার হাসপাতালকে মেডিকেল কলেজে উন্নীত করার কাজ চলছে।  আগামী বছরের শেষে নির্মাণ সম্পূর্ণ হবে ও পরের শিক্ষাবর্ষের থেকে এমবিবিএস ক্লাস শুরু হবে। প্রতিটি কলেজে ১০০ আসন ।

সব্জি চাষে স্বনির্ভর গোষ্ঠীকে আর্থিক সাহায্য

অসময়ের সব্জি চাষে স্বনির্ভর গোষ্ঠীকে আর্থিক সাহায্য রাজ্যের অসময়ের সব্জি চাষে লাভ হয় বেশি আর বাজারে তুলনামূলক বেশি দামে বিক্রি হয় সেই সব্জি। তাই ‘সিড বেড’ বা ‘ঝুলন্ত বীজতলা’ তৈরিতে জোর দেওয়া হচ্ছে।  প্রকল্প রূপায়ণে মূলত মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা অসময়ের সব্জি চাষে উদ্যোগী হলে তারা তিন থেকে আট হাজার টাকা পর্যন্ত আর্থিক অনুদান পাবেন।