দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে বিমানবন্দরের একাংশ ভেঙে মৃত ১, আহত ৬

জুন 28, 2024 | < 1 min read

আজ সকালেই ভারী বৃষ্টির জেরে ভেঙে পড়েছে দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ। এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে গোটা রাজধানীতে। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১ ব্যক্তির। আহত হয়েছেন ৬ জন। আহতরা হাসপাতালে ভর্তি। ছাদের একাংশ ভেঙে পড়ায় এক নম্বর টার্মিনালে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি দুমড়ে-মুচড়ে গিয়েছে।

উল্লেখ্য, ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত গোটা দিল্লি। কয়েক মাস ধরে চলা গরম আর তাপপ্রবাহের পর বৃহস্পতিবার রাত থেকেই রাজধানী এবং তার সংলগ্ন এলাকাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে।মৌসম ভবন সূত্রে খবর, বৃহস্পতিবার রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

একদিকে খারাপ আবহাওয়া অন্যদিকে এই দুর্ঘটনার প্রভাব পড়েছে বিমান পরিষেবাতেও। ইন্ডিগো এবং স্পাইসজেটের বহু বিমান বাতিল করা হয়েছে। ইন্ডিগোর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ১ নম্বর টার্মিনালে দুর্ঘটনার কারণে বিমান পরিষেবা ব্যাহত। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ বিবৃতি জারি করে জানিয়েছে, দুর্ঘটনার কারণে আপাতত এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত বিমানের উড়ান স্থগিত রাখা হয়েছে। নিরাপত্তার কারণে ‘চেক-ইন’ কাউন্টারগুলিও বন্ধ থাকছে।

কেন্দ্রীয় বিমানমন্ত্রক সূত্রে খবর, তারা গোটা পরিস্থিতির উপর নজর রেখেছেন। এই প্রসঙ্গে তাদের সাফাই, বিমানবন্দরের যে অংশটি ভেঙে পড়েছে তা তৈরী হয়েছিল ২০০৮-২০০৯ সালে, কংগ্রেসের সরকার থাকার সময়।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
বৈবাহিক ধর্ষণকে অপরাধের আওতায় আনার প্রয়োজন নেই, সুপ্রিম কোর্টে বলল নরেন্দ্র মোদির সরকার
FacebookWhatsAppEmailShare
নতুন দল গড়ে এবার রাজনীতির ময়দানে প্রশান্ত কিশোর
FacebookWhatsAppEmailShare