বাংলা বিভাগে ফিরে যান

১৭ দিনে শতাধিক রাস্তার টেন্ডার হুগলিতে

নভেম্বর 21, 2020 | < 1 min read

১৭ দিনে ১০৬টি রাস্তার টেন্ডার পাশ করলো হুগলি জেলা পরিষদ

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, গ্রামের প্রত্যন্ত এলাকার রাস্তা থেকে পথশ্রী প্রকল্পের রাস্তা এবং জেলা পরিষদের নিজস্ব রোড ব্যাঙ্কের রাস্তার টেন্ডার করা হয়েছে। রাজ্য সরকারের অর্থ কমিশনের তহবিল-সহ একাধিক তহবিল থেকে ১৭ কোটি টাকা ওই রাস্তা নির্মাণের জন্য বরাদ্দ করা হয়েছে। 

টেন্ডার করাই শুধু নয়, ১৭ দিনে সিংহভাগ রাস্তার কাজের অনুমতি বা ওয়ার্ক অর্ডারও দিয়ে দেওয়া হয়েছে। সাম্প্রতিক অতীতে এত কম সময়ে এত বেশি পরিমাণ রাস্তার টেন্ডার করার নজির নেই। 

মুখ্যমন্ত্রীর ঘোষিত পথশ্রী প্রকল্পের পাশাপাশি আনলক পর্বের পরে রাস্তার কাজে জোর দিতে জেলা পরিষদ কোন কোন রাস্তা প্রয়োজন তার সমীক্ষা করে। সেখান থেকে একটি ‘রোড ব্যাঙ্ক’ তৈরি করা হয়। বিধায়করা সবচেয়ে বেশি রাস্তার প্রস্তাব দিয়েছিলেন। সামনেই বিধানসভা নির্বাচন। তাই একগুচ্ছ রাস্তার কাজের অনুমোদন সংক্ষিপ্ত সময়ে দিয়ে দেওয়া হয়েছে। 

জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ বলেন, পুজোর আগে থেকেই টেন্ডার করা ও ওয়ার্ক অর্ডার দেওয়া শুরু হয়েছিল। পুজোর ছুটির পরেও সেই ধারাবাহিকতা বজায় রয়েছে। বিভাগীয় কর্মী থেকে অফিসাররা খুবই পরিশ্রম করেছেন। 

চলতি সপ্তাহ থেকেই জেলাজুড়ে রাস্তা নির্মাণ যজ্ঞ শুরু হয়ে যাবে। মোট রাস্তার ৫০ শতাংশ রাস্তা অনুমোদন করা হয়েছে পথশ্রী প্রকল্পে। আর বাকি ৫০ শতাংশ জেলা পরিষদের রোড ব্যাঙ্ক থেকে নেওয়া হয়েছে। সমস্ত ক্ষেত্রেই কংক্রিটের রাস্তা তৈরি করা হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলার ৬ কেন্দ্রে উপ নির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির
FacebookWhatsAppEmailShare
অনশন প্রত্যাহার করে জুনিয়র ডাক্তারদের নবান্নে বৈঠকে আসার ডাক মুখ্যসচিবের
FacebookWhatsAppEmailShare
‘পরিবার থেকে এভাবে সরানো যায় না’ স্বাস্থ্য সচিবের অপসারণ নিয়ে ডাক্তারদের স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর
FacebookWhatsAppEmailShare