দেশ বিভাগে ফিরে যান

এডিটরস গিল্ডের বিরুদ্ধে অভিযোগ দায়ের মণিপুর পুলিশের

সেপ্টেম্বর 5, 2023 | < 1 min read

Image Source: PTI

বেশ কয়েকমাস ধরে খবরের শিরোনামে ছিল মণিপুরের হিংসা। গত কয়েকদিন নিস্তার মিললেও আবারও তা উঠে এলো শিরোনামে। গতকাল ‘এডিটরস গিল্ড অফ ইন্ডিয়া’-র (Editors Guild of India) বিরুদ্ধে অভিযোগ দায়ের করল মণিপুর সরকার।

তাদের দাবি, Editors Guild of India-র সদস্যরা মণিপুরের গোষ্ঠীহিংসা নিয়ে বিভ্রান্তিকর এবং পক্ষপাতদুষ্ট খবর প্রচার করে সেখানে আরও বেশি করে সংঘর্ষ এবং হিংসার ঘটনা ঘটাতে চাইছে। এই অভিযোগে ‘এডিটরস গিল্ড অফ ইন্ডিয়া’-র (Editors Guild of India) সভাপতি এবং তিন সদস্যের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছে মণিপুর পুলিশ।

জানা গিয়েছে এডিটর গিল্ডের তিন সদস্যর একটি ‘ফ্যাক্ট ফাইন্ডিং টিম’ মণিপুরের ঘটনা নিয়ে একটি ‘রিপোর্ট’ করে। শনিবার প্রকাশিত একটি প্রতিবেদনে, মণিপুরে ইন্টারনেটের উপর বিধিনিষেধের সমালোচনা করেছিল এডিটরস গিল্ড। ওই প্রতিবেদনের কারণেই মামলা করা হয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, গত ৩ মে জনজাতি ছাত্র সংগঠন ‘অল ট্রাইবাল স্টুডেন্টস ইউনিয়ন অফ মণিপুর’ (এটিএসইউএম)-এর কর্মসূচি ঘিরে অশান্তির সূত্রপাত হয়েছিল উত্তর-পূর্বাঞ্চলের ওই রাজ্যে। মণিপুর হাই কোর্ট মেইতেইদের মর্যাদা দেওয়ার বিষয়টি নিয়ে রাজ্য সরকারকে বিবেচনা করার নির্দেশ দেওয়ার পরেই জনজাতি সংগঠনগুলি তার বিরোধিতায় পথে নামে। আর সেই ঘটনা থেকেই সংঘাতের সূচনা হয়।

manipur-government-has-filed-a-complaint-against-the-editors-guild

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আইপিএলে চাকরি হারালেন সৌরভ গঙ্গোপাধ্যায়
FacebookWhatsAppEmailShare
ফোর্বসের সেরা দশে ‘বং গাই’ কিরণ
FacebookWhatsAppEmailShare
পরবর্তী প্রধান বিচারপতি সঞ্জীব খান্না
FacebookWhatsAppEmailShare