দেশ বিভাগে ফিরে যান

ভোটমুখী হরিয়ানায় অস্বস্তিতে বিজেপি

সেপ্টেম্বর 16, 2024 | < 1 min read

বিধানসভা নির্বাচনের প্রচার জোরকদমে শুরু হয়েছে হরিয়ানায়। শাসক দল বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নায়েব সিং সাইনি। কিন্তু ভোটের আগে মুখ্যমন্ত্রীর কুর্সিতে নিজের দাবি জানালেন গেরুয়া দলের প্রবীণ নেতা তথা প্রাক্তন মন্ত্রী অনিল ভিজ। রবিবার তিনি বলেছেন, দল ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হতে চাই। আর তাঁর এই মন্তব্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব ফের প্রকাশ্যে চলে এল বলে মনে করা হচ্ছে। রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই সামনে এসেছে দলের অন্দরের সংঘাত। আসন বদল নিয়ে দলের রাজ্য সভাপতি মোহনলাল বাদোলি ও মুখ্যমন্ত্রী সাইনির মধ্যে কার্যত বাকযুদ্ধ বেধে গিয়েছিল।

এবার অনিলের মন্তব্যে অস্বস্তি বাড়ল বিজেপির। অনিল ভিজ বলেছেন “আমি আজ পর্যন্ত পার্টির কাছে কিছু চাইনি। হরিয়ানার লোকেরা আমার সাথে দেখা করতে আসছেন। এমনকি আম্বালায়, লোকেরা আমাকে বলে যে আমি সবচেয়ে সিনিয়র- আমি কেন মুখ্যমন্ত্রী হলাম না। জনগণের দাবি এবং ভিত্তিতে। জ্যেষ্ঠতার ভিত্তিতে, এবার আমি মুখ্যমন্ত্রী হওয়ার দাবি তুলে ধরব।দল আমাকে বানায় কি না, সেটা তাদের ব্যাপার। কিন্তু তারা যদি আমাকে মুখ্যমন্ত্রী বানায়, আমি হরিয়ানার ‘তাকদীর ও তাসভীর’ (হরিয়ানার মুখ ও ভাগ্য) বদলে দেব।”

২০১৪ সালে মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সামনের সারিতে ছিলেন তিনি। কিন্তু কেন্দ্রীয় নেতৃত্ব বেছে নেয় মনোহর লাল খট্টরকে। দলের একাংশের কথায়, খট্টর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ঘনিষ্ঠ ছিলেন। এরপর সাইনি মুখ্যমন্ত্রী হওয়ায় আরও একবার উপেক্ষিত হতে হয় অনিলকে।মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সাইনির নাম ঘোষণার পর ভিজের এমন বক্তব্যে অস্বস্তিতে পড়েছে দল। বিরোধীদের কটাক্ষ, ভোটের আগেই বিজেপি নেতাদের কুর্সির লোভ প্রকাশ্যে। ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা ভোট। নির্বাচনের ফল ঘোষিত হবে ৮ অক্টোবর।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মাঙ্কিপক্স সম্পর্কে সচেতনতা তৈরি করতে পরামর্শ দিল স্বাস্থ্য মন্ত্রক
FacebookWhatsAppEmailShare
আধার কার্ড,প্যান কার্ডের তথ্য ফাঁস রুখতে ব্যবস্থা নিল কেন্দ্রীয় সরকার
FacebookWhatsAppEmailShare
বোকারোর কাছে ফের লাইনচ্যুত মালগাড়ি
FacebookWhatsAppEmailShare